Friday 27th November 2020
আজ শুক্রবার | ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে আরও ৭১ জন করোনা সনাক্ত: মারা গেছে ১

বশীর আল মামুন।। চট্টগ্রাম থেকে

সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০ | ৭:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামে আরও ৭১ জন করোনা সনাক্ত: মারা গেছে ১
Spread the love

গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭১ জনের। মৃত্যু হয়েছে একজনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৫১৬ জন। রোববার (৬ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানাগেছে। প্রাপ্ত তথ্য মতে চট্টগ্রামের ৬টি ল্যাবে ও কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৪১টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবিতে ২৩ জন, বিআইটিআইডিতে ৯ জন, চমেক ল্যাবে ১৮ জন এবং সিভাসু ল্যাবে ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।
এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৮টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করে ১ জন সান্ত হয়েছে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭১ জন নতুন Í শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১হাজার ৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৬জন এবং উপজেলায় ২৫জন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-