Saturday 28th November 2020
আজ শনিবার | ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রির অভিযোগ, চকরিয়ায় বেকারী ও মুদির দোকানকে জরিমানা

এম জিয়াবুল হক, চকরিয়া

বৃহস্পতিবার, ০৩ সেপ্টেম্বর ২০২০ | ৮:২৮ পূর্বাহ্ণ

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রির অভিযোগ, চকরিয়ায় বেকারী ও মুদির দোকানকে জরিমানা
Spread the love

কক্সবাজারের চকরিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রির অভিযোগে উপজেলা ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে। বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ চকরিয়া পৌরশহর এবং লক্ষ্যাচর ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, চকরিয়া পৌরশহর এবং লক্ষ্যারচর ইউনিয়নের কয়েকটি বাণিজ্যিক এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে কয়েকটি বেকারিতে খাবার তৈরি করার মাধ্যমে বিক্রি করে আসছিলেন।
বিষয়টি প্রশাসনের নজরে আসলে বুধবার বিকালে এসব এলাকার পাঁচটি বেকারি ও মুদির দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানকালে নোংরা পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রিসহ বিভিন্ন অপরাধে এসব প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এসময় থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হকসহ সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়া পৌর শহরে ও লক্ষ্যারচর ইউনিয়নের কয়েকটি পয়েন্ট এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে নোংরা পরিবেশে বেকারিতে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাবার বিক্রি চলছিল। বিষয়টি জানতে পেরে কয়েকটি বেকারি, মুদির দোকানে ভোক্তা অধিকার আইনে অভিযান চালিয়ে ৩২হাজার টাকা জরিমানা করা হয়েছে। #

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-