Friday 27th November 2020
আজ শুক্রবার | ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক এডভাইজার পদে যোগ দিলেন অধ্যক্ষ গিয়াসউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০ | ৭:২৯ পূর্বাহ্ণ

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক এডভাইজার পদে যোগ দিলেন অধ্যক্ষ গিয়াসউদ্দিন
Spread the love

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রফেসর ও একাডেমিক এডভাইজার হিসেবে যোগদান করছেন চকরিয়া সরকারি কলেজের সাবেক সফল অধ্যক্ষ এ কে এম গিয়াসউদ্দিন। মঙ্গলবার ১ সেপ্টেম্বর তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপির অনুরোধক্রমে ইউনিভার্সিটিতে প্রফেসর ও একাডেমিক এডভাইজার হিসেবে যোগদান করেন।

উল্লেখ্য অধ্যক্ষ একেএম গিয়াসউদ্দিন গত ১৮ জুন চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদ থেকে অবসরে যান। তিনি অধ্যক্ষ থাকাবস্থায় তাঁর প্রাণান্ত চেষ্টায় চকরিয়া কলেজ জাতীয়করণ হয়েছে। এছাড়াও তিনি চকরিয়া কলেজে একাধিক বিষয়ে অনার্স কোর্স চালু করতে সক্ষম হন। তাঁর আমলে একটি বিশাল একাডেমিক ভবন নির্মাণ সহ কলেজে অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে।

প্রফেসর একেএম গিয়াস উদ্দিন ১৯৮৬ সালে চকরিয়া কলেজে প্রভাষক হিসাবে যোগদান করেন। ৩৪ বছর একটানা চকরিয়া কলেজে কর্মময় জীবন অতিবাহিত করে সর্বশেষ ২০২০ সালের ১৮ জুন তিনি অবসরে যান।

একেএম গিয়াসউদ্দিন  জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক।

তিনি দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একজন তুখোড় ছাত্রনেতা হিসেবে স্বৈরাচার ও সন্ত্রাস বিরোধী ছাত্র আন্দোলনে (১৯৭৮-৮৫) অগ্রণী ভূমিকা রাখেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮১ সালে ১ম স্থান অধিকার করে বিএ সম্মান এবং ১৯৮৩ সালে ১ম স্থান অধিকার করে এম এ ডিগ্রি অর্জন করেন।

জোট সরকারের দুশাসনের সময় তিনি ২০০১ সালে চকরিয়া পৌর আওয়ামী লীগের আহ্বায়কের দায়িত্ব গ্রহণ করেন এবং ২০১১ সাল পর্যন্ত এ দায়িত্ব অত্যন্ত সফলভাবে পালন করেন।

২০১১ সালে তিনি চকরিয়া কলেজের অধ্যক্ষ পদে যোগ দিয়ে এ বছরের (২০২০) ১৮ জুন পর্যন্ত একটানা এই দায়িত্ব পালন করে বিধি মোতাবেক অবসরে যান। অধ্যক্ষ হিসেবে তাঁর দায়িত্বপালনকালীন সময়ে চকরিয়া কলেজ বহুমুখী সংকট অতিক্রম করে ঘুরে দাঁড়ায় এবং ফিরে পায় তার হারনো ঐতিহ্য ও সুনাম।

 

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-