Tuesday 1st December 2020
আজ মঙ্গলবার | ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

লামায় ভুমি জবর দখলের অভিযোগে ইউনিয়ন কৃষকলীগের সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা

লামা প্রতিনিধি

শনিবার, ২৯ আগস্ট ২০২০ | ১০:১৪ অপরাহ্ণ

লামায় ভুমি জবর দখলের অভিযোগে ইউনিয়ন কৃষকলীগের সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা
Spread the love

বান্দরবান লামা উপজেলার মো. বেলাল উদ্দিন বিরুদ্ধে একই ইউপির সুতাবাদী এলাকায় এক অসহায় পরিবারের বসতবাড়িসহ ৫ একর জায়গা জবরদখল চেষ্টার অভিযোগে আদালতে মামলা হয়েছে। জমির দখল ছেড়ে না দিলে হত্যার হুমকি ও অহেতুক মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার অভিযোগ ও উঠেছে এই নেতার নামে। এই ঘটনায় জায়গার মালিক জাবের হোছাইন (৩১) মো. বেলাল উদ্দিন সহ ৫-জনকে বিবাদীকরে বান্দরবান জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর কাছে পিটিশন মামলা নং-৯২/২০ইং দায়ের করেছেন । লামা থানা পুলিশ এই জায়গায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশ প্রদান করেছেন।

অভিযোগে জানা গেছে, জায়গার মালিক মো. জাবের হোছাইন (৩১) জনৈক আবদুল মোতালেব থেকে ৩০৬ নং ফাইতং মৌজায় হোল্ডিং নং আর/৮২৯ এর আন্দর ৪.৯০একর তৃতীয় শ্রেনীর জায়গা ক্রয়সুত্রে মালিক হন। সে জানায় এই জায়গায় বহু পরিশ্রম ও প্রচুর টাকা ব্যায়ে বসতবাড়ি পুকুর নির্মান করে ফলদ বনজ ও বিভিন্ন প্রজাতি গাছের বাগান সৃজন করেছেন। পরিবারের সদস্যদের নিয়ে এই জায়গায় ৪০ বছর ধরে বসবাস রত আছে বলে অভিযোগে উল্লেখ করেছেন।
মো. জাবের হোছাইন আরো জানান, আমি গত ১৬ আগস্ট’২০ তারিখে প্রতিপক্ষ বেলাল উদ্দিনের ছেলে রুহুল আমিন রাজুর নেতৃত্বে বহিরাগত চকরিয়া থেকে ১০/১২ জন ভাড়াটিয়া লোক এনে দেশীয় মারাত্মক অস্ত্রশস্ত্রসহ এই জায়গা জোরপূর্বক জবর দখল করার নিমিত্তে হামলা চালায়।হামলা কারীদের বাধা প্রদান করিলে উক্ত জায়গা হতে উচ্ছেদ করে জায়গা জবর দখল করে মিথ্যা মামলায় জড়িয়ে দিবেন বলে হুমকি প্রদান করে।এক পর্যায়ে মারধর করতে উদ্যত হইলে আমার শোর চিৎকারে পরিবারের সদস্যগণ ও আশে পাশের লোকজন এসে পড়লে প্রতিপক্ষগন চলে যায়।
অভিযোগ অস্বীকার করে ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. বেলাল উদ্দিন বলেন, খরিদসূত্রে ওই জায়গার মালিক আমি। এ জন্য দখলে নিতে চাচ্ছি। আর কাউকে হুমকিও দেয়নি। আমার প্রতিপক্ষরা ষড়যন্ত্র করে এসব অপপ্রচার চালাচ্ছে।
এ বিষয়ে মোঃজাবের হোসাইন বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর নিকট ফৌজদারি কার্যবিধির ১৪৫ ধারায় মামলা করলে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য লামা থানা অফিসার ইনচার্জকে নির্দেশ দেন। লামা থানা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান তর্কিত জায়গায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আদালতের নির্দেশ ক্রমে উভয় পক্ষকে নোটিশ প্রদান করা হয়েছে।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-