Tuesday 1st December 2020
আজ মঙ্গলবার | ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কাব স্কাউটিং ক্যাটাগরীতে জেলার সেরা স্কুল চকরিয়া কোরক বিদ্যাপীঠ প্রাথমিক বিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা

শনিবার, ২৯ আগস্ট ২০২০ | ৮:০৬ পূর্বাহ্ণ

কাব স্কাউটিং ক্যাটাগরীতে জেলার সেরা স্কুল চকরিয়া কোরক বিদ্যাপীঠ প্রাথমিক বিদ্যালয়
Spread the love

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রানাধীণ কাব স্কাউটিং চর্তুথ পর্যায়ের প্রকল্পের আওতায় জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের তুলনায় কাবিং কার্যক্রম সম্প্রসারণে সফলতা দেখাতে সক্ষম হয়েছেন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের প্রাথমিক শাখা। কাব স্কাউটিং চর্তুথ পর্যায়ের প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে কাবিং সম্প্রসারণ এবং সবচেয়ে বেশি শাপলা কাব তৈরির মাধ্যমে বিশেষ অবদান রাখায় কক্সবাজার জেলার সেরা স্কুলের পুরস্কার অর্জন করেছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রাথমিক বিভাগ।
কাবিংয়ে জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত ঘোষনা করে বাংলাদেশ স্কাউট চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. বেলাল হোসেন স্বাক্ষরিত একটি পরিপত্র গত ১২ আগস্ট চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের এর হাতে হস্তান্তর করা হয়েছে। পরিপত্রে ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত সবচেয়ে বেশি শাপলা কাব তৈরি করায় চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রাথমিক শাখাকে কক্সবাজার জেলায় শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
গত ২৬ আগস্ট (বুধবার) কক্সবাজারের জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে কাবিং সম্প্রসারণে বিশেষ অবদানের জন্য জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত চকরিয়া কোরক বিদ্যাপীঠকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এর হাত থেকে পুরস্কারের একটি চেক গ্রহন করেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের ও কাবিং ইউনিট লিডার এসএম এরফানুল হক।
অনুভুতি প্রকাশ করে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের বলেন, প্রতিবছর আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্কাউটে সর্বোচ্চ সফলতা অর্জন দেখাচ্ছে। বিশেষ করে প্রাথমিক শাখার শিক্ষার্থীরা কাব স্কাউটিংয়ে ২০১৭ সাল থেকে সর্বোচ্চ সম্মাননা শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়ে আসছেন। তিনি বলেন, ২০১৯ সালেও কাব স্কাউটে চকরিয়া কোরক বিদ্যাপীঠ প্রাথমিক শাখা চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ হয়ে গৌরব অর্জন করেন। এই সফলতার জন্য বিদ্যালয়ের ইউনিট লিডার ও শিক্ষার্থীসহ সবাইকে ধন্যবাদ অভিনন্দন জানাচ্ছি।
চকরিয়া কোরক বিদ্যাপীঠের ইউনিট লিডার এসএম এরফানুল হক বলেন, ২০১৭ সাল থেকে এই পর্যন্ত সবচেয়ে বেশি শাপলা কাব তৈরি করায় আমাদের বিদ্যালয়কে জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে। আমরা আশারাখি একদিন কাবিংয়ে কোরক বিদ্যাপীঠ দেশসেরা হবে। সেইজন্য প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা মিলে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
চেক বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা এডিসি শিক্ষা ও আইসিটি মোহাম্মদ আমিন আল পারভেজ, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার মোঃ সালেহ উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলা কমিশনার আ.ন.ম আজগর হোসাইন, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলার সম্পাদক তপন কুমার শর্মা, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলার কোষাধ্যক্ষ ফরিদুল আলম ও বাংলাদেশ স্কাউটস সহকারী পরিচালক (কক্সবাজার ও বান্দরবান জেলা) মোহাম্মদ শরীফ হোসেন।##

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-