Tuesday 1st December 2020
আজ মঙ্গলবার | ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চকরিয়ায় রাতের আঁধারে কৃষকের ৬’শ পেঁপে চারা কেটেছে দৃর্বৃত্তরা

এম জিয়াবুল হক, চকরিয়া

শুক্রবার, ২৮ আগস্ট ২০২০ | ৮:০৪ পূর্বাহ্ণ

চকরিয়ায় রাতের আঁধারে কৃষকের ৬’শ পেঁপে চারা কেটেছে দৃর্বৃত্তরা
Spread the love

কক্সবাজারের চকরিয়ায় এক কৃষকের বাগানে হানা দিয়ে প্রায় ৬’শ পেঁপে গাছের চারা কেটে দিয়েছে দূর্বৃত্তরা। এতে ওই কৃষকের প্রায় দুই লাখ টাকা ক্ষতিসাধন হয়েছে। বুধবার রাতে উপজেলার ফাঁশিয়াখালী ইউনিয়নের দিগরপানখালীতে এ ঘটনা ঘটেছে।
ক্ষতিগ্রস্থ কৃষক আলমগীর কবির রাজু জানান, গত আড়াই দুই মাস পূর্বে নিজ জমিতে এক হাজার পেঁপে গাছের চারা রোপন করেন। ইতোমধ্যে ওই পেঁপে গাছে ফুল আসতে শুরু করেছে। ঘটনার দিন সন্ধ্যা ৭টা পর্যন্ত পেঁপে বাগানে পরিচর্যা করেন। বৃহস্পতিবার সকালে এসে দেখা যায় তার বাগানের প্রায় ৬’শত পেঁপে গাছের চারা কেটে দেয়। এসব দেখে তিনি বাকরূদ্ধ হয়ে যান।
তিনি আরও বলেন, আড়াই মাস কষ্টের ফসল ও বিনিয়োগ মুহুর্তের মধ্যে শেষ করে দিল দূর্বৃত্তরা। দেনার দায়ে ঋণগ্রস্থ এসব ক্ষতি সহজে পুষানো সম্ভব নয়। পূর্ব শত্রুতার জের ধরে একদল দূর্বৃত্ত বুধবার রাতে ৬’শত চারা কেটে নষ্ট করে দেয়। এতে আমার প্রায় দুই লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
এব্যাপারে চকরিয়া থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষক বিষয়টি সঠিকভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা, কৃষি বিভাগ ও উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন তিনি।##

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-