Tuesday 1st December 2020
আজ মঙ্গলবার | ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দেশজুড়ে ভাইরাল হওয়া হারবাংয়ের ঘটনাস্থল পরির্দশনে ইউএনও, তদন্তে প্রশাসনের কমিটি

এম জিয়াবুল হক

সোমবার, ২৪ আগস্ট ২০২০ | ৮:০৫ পূর্বাহ্ণ

দেশজুড়ে ভাইরাল হওয়া হারবাংয়ের ঘটনাস্থল পরির্দশনে ইউএনও, তদন্তে প্রশাসনের কমিটি
Spread the love

গরু চুরির অপবাদ দিয়ে মা-মেয়েসহ পাঁচজনকে শারীরিক নির্যাতনের ঘটনায় সারা বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন বৃন্দাবনখিল এলাকার সেই ঘটনাস্থল পরির্দশন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ। রোববার ২৩ আগস্ট বিকালে তিনি ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসি ও প্রত্যক্ষদর্শী লোকজনের সঙ্গে ঘটনার বিষয়ে কথা বরেন। পরে ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ হারবাং ইউনিয়ন পরিষদে যান। সেখানে তিনি শুক্রবার সংগঠিত ঘটনার বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের সচিব, পরিষদের সদস্যদের সঙ্গে কথা বলেন।
ঘটনাস্থল পরিদর্শনকালে ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ এর সঙ্গে ছিলেন হারবাং ইউনিয়ন পরিষদের সচিব সালাহউদ্দিন কাদের, পরিষদের বেশ ক’জন ইউপি সদস্য এবং স্থানীয় রাজনৈতিক দলের নেতাকর্মী ছাড়াও এলাকার শ্রেণী-পেশার নাগরিক।
এদিকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে সংগঠিত ঘটনার জেরে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষথেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে জেলা প্রশাসনের উপ-সচিব পদ মর্যাদার কর্মকর্তা শ্রাবস্তী রায়কে প্রধান করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ঘটনারদিন বিষয়টি স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে জেনেছি। আমি তখন গরু চোরদের পুলিশের কাছে হস্তান্তর করার নির্দেশ দিয়েছি।
তিনি বলেন, ‘এ ঘটনায় জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এতে উপ-সচিব শ্রাবস্তী রায়কে প্রধান করা হয়েছে। এই কমিটির অন্য দুই সদস্য হলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও একজন হারবাং ইউনিয়নের ট্যাগ অফিসারকে দেয়া হয়েছে। বিষয়টি আমি নিজেই খতিয়ে দেখছি। #

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-