Tuesday 1st December 2020
আজ মঙ্গলবার | ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চকরিয়ায় প্রকাশ্যে নির্যাতনের শিকার মা-মেয়েকে জামিন দিয়েছে আদালত

নিজস্ব সংবাদদাতা

সোমবার, ২৪ আগস্ট ২০২০ | ১০:২১ অপরাহ্ণ

চকরিয়ায় প্রকাশ্যে নির্যাতনের শিকার মা-মেয়েকে জামিন দিয়েছে আদালত
Spread the love

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাংয়ে আলোচিত গরু চুরির অপবাদে রশি দিয়ে বেঁধে মারধরের ঘটনায় গ্রেপ্তারকৃত পাঁচজনের মধ্যে মা-মেয়েসহ তিনজনকে জামিন দিয়েছেন আদালত। সোমবার (২৪ আগস্ট) সকালে চকরিয়া উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেব এই জামিন দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- চট্টগ্রামের পটিয়া উপজেলার কুসুমপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আবুল কালামের স্ত্রী পারভীন আক্তার, তার মেয়ে সেলিনা আক্তার ও রোজিনা আক্তার। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক।
অ্যাডভোকেট ওমর ফারুক বলেন, রবিবার সন্ধ্যায় ঘটনাটি তুলে ধরে চকরিয়া উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামীদের জামিনের জন্য প্রার্থনা করেন অ্যাডভোকেট ইলিয়াছ আরিফের নেতৃত্বে একদল আইনজীবি। এসময় আদালতের বিচারক রাজিব কুমার দেব আসামীদের আদালতে উপস্থিত করার জন্য নির্দেশ দেন।
পরে পুলিশ সোমবার সকালে মা পারভীন আক্তার ও মেয়ে সেলিনা আক্তারকে আদালতে উপস্থিত করেন। এসময় আদালত মা-মেয়েসহ তিনজনকে জামিন দেন। অন্য দুই আসামীর জামিন আবেদন নামঞ্জুর করেন।
প্রসঙ্গত: গত শুক্রবার ২১ আগস্ট চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে গরু চুরির অপবাদে মা-মেয়েসহ পাঁচজনকে রশি দিয়ে বেঁধে নির্যাতন করে স্থানীয় লোকজন। পরে তাদের রশি দিয়ে বেঁধে প্রকাশ্যে সড়কে ঘুরিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরানের কাছে নিয়ে আসলে তিনিও দ্বিতীয় দফায় মারধর করেন।
অভিযোগ উঠেছে, শাররীক নির্যাতনের পর আটককৃত পাঁচজনকে থানা পুলিশের কাছে সৌর্পদ্দ করা হলে শনিবার সকালে গরু চুরির মামলায় পুলিশ তাদেরকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করেন। মামলাটি করে গরু মালিক দাবিদার হারবাং বৃন্দাবনখিল গ্রামের মৃত নুর আহমদের ছেলে মাহমুদুল হক। ##

 

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-