Sunday 28th February 2021
আজ সোমবার | ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে আরও ৮৯ জনের করোনা শনাক্ত

বশীর আল মামুন।। চট্টগ্রাম থেকে

শনিবার, ২২ আগস্ট ২০২০ | ৭:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে আরও ৮৯ জনের করোনা শনাক্ত
Spread the love

২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮১৬টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৩০৪ জন। বৃহস্পতিবার (২০ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১২ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৪ জন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষা করে ৬জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষা ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮১৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭২জন এবং উপজেলায় ১৭জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২ জন এবং মৃত্যুবরণ করেছেন ২ জন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-